Online Earning

কিভাবে Telegram থেকে ইনকাম করবেন ? How to earn from telegram app?

 হ্যালো বন্ধুরা.

 আজকের আর্টিকেল এ আমরা টেলিগ্রাম সম্পর্কে কথা বলব। গেমপ্যাড টেলিগ্রামের মাধ্যমে একটি গেম তৈরি করে $ 65,000 তহবিল সংগ্রহ করেছে। অর্থাত, টেলিগ্রামটি গেমপ্যাডে গেম ডেভলপমেন্টে ব্যবহৃতহত এবং একটি সংস্থা গঠন।

 আপনি একইভাবে টেলিগ্রাম থেকে বিভিন্ন উপায়ে অর্থ উপার্জন করতে পারেন। আমরা আপনার সাথে 10 টি উপায় ভাগ করব যার মাধ্যমে আপনি টেলিগ্রাম থেকে অর্থ উপার্জন করতে পারেন।

 সুতরাং, BengaliBlog এ আপনাকে স্বাগতম।

 টেলিগ্রামটি একটি ক্লাউড-ভিত্তিক তাত্ক্ষণিক বার্তা অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপের মতো টেলিগ্রামটি প্রথম দিকে 2 ভাই নিকোলাই এবং পাভেল দুরভ শুরু করেছিলেন ২০১৩ তে । 2013 এর আগে নিকোলাই এবং পাভেল রাশিয়ায় একটি সোশ্যাল মিডিয়া সংস্থা চালাতেন।

 ভি কে নামের এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি রাশিয়ার ফেসবুকের চেয়ে খুব জনপ্রিয়। তবে নিকোলাই এবং পাভেল রাশিয়ার সরকারের কথায় কান দেয়নি এবং রাজনৈতিক চাপের কারণে তাদের এই সংস্থাটি বিক্রি করতে হয়েছিল।

 ২০১৩ তে, তিনি এই সংস্থাটি 300 মিলিয়ন ডলারে বিক্রি করেছিলেন এবং টেলিগ্রাম শুরু করেছিলেন। এবং আজ 2021 এ টেলিগ্রামের 400+ মিলিয়ন ব্যবহারকারী রয়েছেন এবং যেখানে লোকেরা রয়েছে, সেখানে অর্থ উপার্জনেরও সুযোগ রয়েছে।

 সুতরাং আমরা আপনার সাথে 10 টি উপায় শেয়ার করবো ।

 সুতরাং এ থেকে প্রথম এবং সবচেয়ে সহজ উপায় হ’ল একটি :-

1. Link Short

 একটি Short link মানে আমরা একটি লিঙ্ক শেয়ার করবো এবং যদি আপনার শ্রোতা সেই লিঙ্কটিতে ক্লিক করে, তাহলে আপনি অর্থ উপার্জন করতে পারবেন । আপনি একটি চ্যানেল তৈরি করে এবং যেকোন লিঙ্কটি ছোট করে শেয়ার করে দিতে পারেন।

 ধরুন আপনি বলিউড মুভিগুলির একটি চ্যানেল তৈরি করেছেন। আপনি চলচ্চিত্রের লিঙ্কগুলি বা বিভিন্ন ওয়েব সিরিজের লিঙ্কগুলি সংক্ষিপ্ত করে রেখেছেন। সুতরাং যখনই কেউ এই লিঙ্কটি ডাউনলোড করার চেষ্টা করে, আপনি কিছু টাকা পাবেন।

 এইভাবে, আপনি প্রতিদিনের সংবাদগুলিও ভাগ করে নিতে পারেন বা শেয়ার বাজারের টিপস শেয়ার করেও অর্থ উপার্জন করতে পারেন ।

2. Affiliate Link

 এটি হ’ল আপনার চ্যানেলে ভাল শ্রোতা এসেছেন, তাহলে আপনি তাদের সাথে আপনার অ্যাফিলিয়েট লিঙ্কটি ভাগ করতে পারেন। এটি হ’ল, যখন কেউ আপনার লিঙ্কের মাধ্যমে পণ্য কিনবে, আপনি এর কিছু অংশ পাবেন এবং আপনার শ্রোতা যদি হয় বৃহত্তর, আপনার আয় আরও বাড়বে।

 আপনি অ্যাফিলিয়েট পণ্যটির পরিবর্তে আপনার নিজের পণ্যটিও ভাগ করতে পারেন। সুতরাং, নিখরচায় সামগ্রী দিয়ে, আপনাকে একটি শ্রোতা তৈরি করতে হবে এবং তারপরে উপার্জন শুরু হবে।

 3. Promote

 আজ, টেলিগ্রামটি 400 মিলিয়নে পৌঁছেছে। এর জন্য, Application Developer রা প্রচারের জন্য টেলিগ্রাম ব্যবহার শুরু করেছেন। আপনারও যদি একটি বড় চ্যানেল থাকে তারপরে আপনি অ্যাপটি প্রচার করে তাদের থেকে টাকা ইনকাম করতে পারেন। অথবা আপনি একটি ছোট টেলিগ্রাম চ্যানেল প্রচার করতে পারেন এবং প্রচুর অর্থোপার্জন করতে পারেন।

4. Bot

 এখন আমরা যে পদ্ধতিটি বলতে যাচ্ছি তা ব্যবহার করে, অনেক মানুষ টেলিগ্রামের উপরে একটি সংস্থা গঠন করেছেন। এটাই বট উন্নয়নের পথ।

 Bot কি?

 বট অর্থ রোবোটিক চ্যানেলগুলি যা টেলিগ্রামে বহু লোক ব্যবহার করে। যেন আপনাকে কোনও টেলিগ্রামে দিতে হয়, তারপরে আপনি পেমেন্ট বট ব্যবহার করবেন। যদি ইমোজি পাঠাতে হয় তারপরে আপনি ইমোজি বট ব্যবহার করবেন।

 অর্থাৎ, আপনি বট মাধ্যমে টেলিগ্রামের ভিতরে থেকে যে কোনও কিছু খুলতে পারেন। এটি আপনার কল্পনা নির্ভর করে যা আপনি তৈরি বট এমনকি কিছু লোক বট ঠিক করতে বট তৈরি করেছেন। তাই টেলিগ্রাম অর্থ উপার্জনের সেরা উপায়। 

How to earn from telegram app?

 5. Traffic Generate

 মনে করুন আপনার একটি ব্লগ আছে বা ইউটিউব চ্যানেল, এবং খুব বেশি ট্র্যাফিক নেই, তারপরে আপনি টেলিগ্রাম চ্যানেলে আপনার ব্লগ ভাগ করে প্রচুর ট্র্যাফিক তৈরি করতে পারেন। এবং আপনি অন্য কারও ব্লগ ভাগ করতে পারেন। যার মাধ্যমে আপনি আয় করতে পারবেন।

 6. Subscription Fee

 আপনি যদি কোনও ক্ষেত্রে বিশেষজ্ঞ হন তবে আপনার জ্ঞান ভাগ করে নেওয়ার পরিবর্তে, আপনি ফি চার্জ করতে পারেন। আপনি যদি শেয়ার বাজারের বিশেষজ্ঞ হন, এবং আপনার একটি অনুগত শ্রোতা আছে, আপনি ব্যবসায়ের টিপস ভাগ করে অর্থ উপার্জন করতে পারেন। এবং অর্থ প্রদানের জন্য, পেমেন্ট বট শুধুমাত্র সেখানে রয়েছে। তবে এর জন্য আপনাকে কোনও বিষয়ের মাস্টার হতে হবে। তারপরে লোকেরা আপনাকে সাবস্ক্রাইব করার জন্য অর্থ প্রদান করবে।

7. Earning App Share

এই উপায়টি যার মাধ্যমে কিছু লোক 10 লক্ষেরও বেশি অর্থ উপার্জন করেছে। আর তা হচ্ছে আর্নিং অ্যাপটি শেয়ার করে। অ্যাপ্লিকেশন উপার্জনের ক্ষেত্রে রেফারেল অর্থ খুব বেশি। এবং যদি আপনি এমন শ্রোতা তৈরি করেন এটি আপনার লিঙ্ক থেকে উপার্জন অ্যাপটি ডাউনলোড করে, তবে আপনি ধনী হবেন। অ্যাপ্লিকেশন উপার্জনের টিপস এবং কৌশল দিয়ে আপনি অনুগত শ্রোতাও তৈরি করতে পারেন।

8. Donate

 এই উপায়টি বেশ অনন্য। তবে কিছু লোক এটি ভালভাবে ব্যবহার করে এবং সেই পদ্ধতিটি একটি অনুদান। যদি কিছু করেন অথবা আপনি যেমন দক্ষতা আছে লোকেরা এটি রক্ষার জন্য আপনাকে অনুদান দিতে প্রস্তুত। মুম্বইয়ের এক মহিলা আছেন। বনসাই তৈরি করতে যা তার দর্শকদের কাছ থেকে অনুদান নেয়। কিছু অংশ নিজের কাছে রাখে যা বনসাই তৈরি করতে তিনি যে সমস্ত অর্থ নেন। এখন পদ্ধতির মাধ্যমে, মানুষ লক্ষ লক্ষ তহবিল সংগ্রহ করেছে।

9. Development

 গেমপ্যাড সংস্থা এর মাধ্যমে প্রায় 50 লক্ষ টাকা আয় করেছে। এবং সেই উপায়টি গেমটি Develop করে। আপনি টেলিগ্রাম অ্যাপে গেম খেলতে পারেন। এবং অনেক লোক আছে টেলিগ্রাম অ্যাপের মধ্যে যারা গেম বিকাশ করতে পারে । সুতরাং আপনি যদি গেমটি Develop করতে পারেন বা আপনি যদি গেমটি খেলতে বিশেষজ্ঞ হন, আপনি আয় করতে পারেন।

10. Telegram Channel Sell

শেষ উপায়টি হল আপনার টেলিগ্রাম চ্যানেল বিক্রি করে। শুনতে অবাক, তবে অনেক লোক বিনামূল্যে কন্টেন্ট দিয়ে শ্রোতা তৈরি করে। এবং তাদের চ্যানেল বিক্রি করে ইনকাম করে । এবং তারপরে আরও একটি চ্যানেল তৈরি করে । পুরো চ্যানেল বিক্রি করে, আপনি একসাথে একটি উল্লেখযোগ্য পরিমাণও উৎপাদন করতে পারেন।

 সুতরাং এটি 10 ​​উপায়ে আপনি অর্থ উপার্জন করতে পারেন। আপনার দক্ষতা অনুযায়ী, আপনি কোন পদ্ধতিটি বেশি পছন্দ করেছেন, অবশ্যই মন্তব্যে বলুন। এবং যদি আপনি কোনও একটি পদ্ধতি সম্পর্কে আরও তথ্য চান, তাহলে কমেন্ট করে জানাবেন ।

 ধন্যবাদ সবাইকে 🥳🥳 ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *