LifeStyle

২০২১ সালে সুস্থ থাকার সঠিক পরামর্শ

 

স্বাস্থ্য ঠিক সম্পদের মতো। তবুও আমরা এটিকে ছেড়ে দেব, আমরা এটির আসল মূল্য বুঝতে পারি না। যখন আমাদের স্বাস্থ্যের সাথে সম্পর্কিত কিছু বড় সমস্যা চলছে তখনই আমরা বলি “না! এখন আমার স্বাস্থ্যের যত্ন নিতে হবে “। 

২০২১ সালে সুস্থ থাকার সঠিক পরামর্শ

 আমরা যদি অসুস্থ হওয়ার আগে যত্ন নিই তবে আমাদের রোগের যন্ত্রণার মুখোমুখি হতে হবে না। আপনার মোবাইল ফোনে প্রতিদিন যে সময় এবং শক্তি ব্যয় হয় আপনি যদি কেবলমাত্র সেই পরিমাণটি বিনিয়োগ করেন আপনার স্বাস্থ্যের উপর সময় এবং শক্তি, তখন আপনার জীবন কতটা উন্নতি করা যায় তা আপনার কোনও ধারণা নেই।

 সুতরাং, এই আর্টিকেল এ আমি আপনার সাথে 5 টি সহজ এবং টিপ্স কার্যকর করার সহজ উপায়গুলি শেয়ার করব যা অনেক বেশি কার্যকর। চল শুরু করা যাক –

 স্মার্ট ধারণা 1: 

 আপনার বাম দিকে ঘুমান এই চিত্রটি কেন স্পষ্টভাবে তা প্রমাণ করে আমাদের সর্বদা আমাদের বাম দিকে ঘুমানো উচিত।

 আমাদের পেটের গঠন অনুসারে আমরা যদি আমাদের ডান পাশে ঘুমাই তবে পেট অ্যাসিডগুলি আমাদের স্বাস্থ্যের অনেক সমস্যা তৈরি করতে পারে। অনুপযুক্ত হজমের মতো, রক্ত ​​প্রবাহে সমস্যা, হার্ট বার্ন।

 অন্যদিকে আমরা যদি আমাদের বাম পাশে ঘুমাই তবে পেটের অ্যাসিডগুলি তাদের কাজ করতে পারে আরও দক্ষতার সাথে এবং ফলস্বরূপ হজম খুব ভাল ঘটে।

 স্মার্ট ধারণা 2: 

 জল পানীয়ের অনুস্মারক আমাদের ব্যস্ত জীবনে আমাদের বেশিরভাগই পুরোপুরি ভুলে যায় সময়ে সময়ে জল পান করতে।

 অথবা ঠিক যখন তৃষ্ণার্ত বোধ করি তখন তৃষ্ণা নিবারণে আমরা কিছুটা পান করি। যা আমাদের স্বাস্থ্যের পক্ষে মোটেই ভাল নয়।

 জল পানীয়ের অনুস্মারক নামে একটি অ্যাপ রয়েছে। এই অ্যাপ্লিকেশনটি আপনার সমস্যার সমাধান করতে পারে।

 এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি প্রতিদিন কখন এবং কত জল পান করছেন তা সহজেই নজর রাখতে পারেন এবং এছাড়াও এই অ্যাপ্লিকেশন আপনাকে আপনাকে বিজ্ঞপ্তি দিয়ে সময়মতো জল পান করার জন্য মনে করিয়ে দেবে আপনার মোবাইলে শৈশবে মা এটা করতেন, এখন অ্যাপটি করছে!.

 স্মার্ট ধারণা 3: 

 বিশ্ব স্বাস্থ্য সংস্থার হ’ল ডব্লুএইচও অনুসারে আরও বেশি পদক্ষেপ নিন। সুপারিশটি আমাদের সুস্থ ও ফিট থাকার জন্য প্রতিদিন 8000 পদক্ষেপে চলতে হবে। আপনি প্রতিদিন কতগুলি পদক্ষেপে চলেছেন? আমি মনে করি আপনার বেশিরভাগই প্রশ্নের সঠিক উত্তর দিতে পারবেন না। 

 লর্ড কেলভিন বলেছিলেন, “আপনি যদি এটি পরিমাপ করতে না পারেন তবে আপনি এটি উন্নত করতে পারবেন না”, তাই আপনার পরিমাপ করুন প্রতিদিনের পদক্ষেপগুলি আপনি ফিটনেস ট্র্যাকার ব্যবহার করতে পারেন। আমি ব্যক্তিগতভাবে এমআই ব্যান্ড 2 এইচআরএক্স সংস্করণ ব্যবহার করি।

 এটি আপনার বর্তমান দৈনিক গড় পদক্ষেপগুলি কী এবং কীভাবে তার সঠিক ধারণা পেতে আপনাকে সহায়তা করবে অনেক আপনি এটি বৃদ্ধি করা উচিত। হাঁটার জন্য ব্যান্ডটি কেনার দরকার নেই।

 যদি কিছু প্রয়োজনীয় হয় তবে তা সচেতনতা। আরও হাঁটার কোনও অজুহাত খুঁজে বার করুন। লিফটের পরিবর্তে সিঁড়ি ব্যবহার করুন, বা আপনি নিজের বাড়িতেও এখানে এবং সেখানে একটু যেতে পারেন বেশি।।

 স্মার্ট ধারণা 4: 

 আপনার খাবার 32 বার চিবান আয়ুর্বেদ অনুসারে, আমাদের প্রত্যেকের মূল রোগ আমাদের পেট।

 আমরা যদি আমাদের পেট সুস্থ রাখতে পারি তবে আমরা সহজেই সুস্থ থাকতে পারি। স্বাস্থ্যকর পেটের জন্য যে দুটি প্রধান জিনিস প্রয়োজন – 

 ১। জাঙ্ক খাবার এড়ানো, 

 ২। একটি হজম শক্তি আছে।

 দুটি ক্ষেত্রেই এটি খুব সহায়ক হবে যদি আপনি এটি চিবানোর পরে আপনার খাবার খেতে পারেন 32 বার।

 যে কোনও জাঙ্ক ফুড, যদি আপনি এটি 32 বার চিবান এবং তারপরে আপনি এটি গ্রাস করেন তবে আপনি এটি লক্ষ্য করবেন আর এত সুস্বাদু লাগবে না।

 অন্যদিকে, যদি আপনি কোনও স্বাস্থ্যকর খাবার 32 বার চিবিয়ে থাকেন তবে এটি আরও সুস্বাদু হবে খেতে ।

 সুতরাং যদি আপনি এটি 32 বার আপনার খাবার চিবিয়ে খাওয়ার অভ্যাস করতে পারেন তবে স্বয়ংক্রিয়ভাবে আপনি এটি করতে পারেন আর কোনও জাঙ্ক খাবার খাওয়ার মতো নয়।

 এবং আমাদের মুখে খাবার থাকা অবস্থায় হজম প্রক্রিয়া 50% হওয়ার কথা রয়েছে। আমাদের পেটে বাকি 50%।

 আমরা যদি খাবারটি দ্রুত গ্রাস করি তবে মুখের অংশটি অসম্পূর্ণ থেকে যায় এবং ফলস্বরূপ আমরা হজমের বিভিন্ন সমস্যায় ভুগি।

 তাই যদি আমরা এটিকে 32 বার আমাদের খাবার চিবানোর অভ্যাস করতে পারি তবে আমরা সহজেই কাটিয়ে উঠতে পারি এই সমস্যা অনেক।

 স্মার্ট ধারণা 5: 

 একটি স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করুন আপনার সমস্ত ঘনিষ্ঠ বন্ধু যদি এইরকম হয় তবে তা তারা সারাদিন জাঙ্ক খাবার খায়, যার জন্য অলস শীতল এবং ব্যায়াম করা বিরক্তিকর। এবং তারা প্রতিদিন 10 থেকে 12 সিগারেট ধূমপান করত, এছাড়াও প্রায়শই তারা উদযাপন করে অ্যালকোহল পার্টি, যদি প্রত্যেকেই এই ধরণের জীবনধারা অনুসরণ করে তবে তা আপনার পক্ষে সাধারণ

 তাদের সাথে মানিয়ে নিতে একই ধরণের জীবনধারা গ্রহণ করা।

 অন্যদিকে আপনার ঘনিষ্ঠ বন্ধুরা যদি স্বাস্থ্য সচেতন হন, যারা নিয়মিত অনুশীলন করেন, যতটা সম্ভব জাঙ্ক খাবারগুলি এড়িয়ে চলুন, তবে আপনার অনুরূপ জীবনধারা গ্রহণ করা সাধারণ

 তাদের মত। তাই যদি সম্ভব হয় তবে আপনার সবচেয়ে কাছের 5 ব্যক্তিকে বেছে নেওয়ার চেষ্টা করুন যার সাথে আপনি ব্যয় করেন এক দিনে বেশিরভাগ সময় স্বাস্থ্য সচেতন যারা।

 যারা বুঝতে পারে যে “স্বাস্থ্যই আসল সম্পদ” এবং এটি অনুশীলনও করে। এছাড়াও যদি আপনার হিমায়িত সবসময় ক্যাডবারি এবং এর মতো প্রচুর জাঙ্ক খাবারের সাথে প্যাক থাকে drink তারপর এটি করা বন্ধ করুন। কারণ আপনার নিজের ঘরে যদি জাঙ্ক খাবারে ভরপুর থাকে তবে সুস্থ থাকার চেষ্টা করা অর্থহীন। কারণ এটি আপনার পক্ষে খুব কঠিন হয়ে উঠবে।

 সুতরাং আপনার চারপাশে একটি স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করার চেষ্টা করুন, যা আপনাকে সর্বদা নেতৃত্ব দিতে অনুপ্রাণিত করবে একটি স্বাস্থ্যকর জীবনধারা।

 আপনার চারপাশে একটি স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করুন সর্বদা মনে রাখবেন, “স্বাস্থ্যকর হওয়ার দিকে কাজ করতে খুব বেশি তাড়াতাড়ি বা খুব বেশি দেরি কখনও হয় না

 আপনি। সবশেষে আপনাকে একটু অনুরোধ। আপনি যদি এই আর্টিকেল টিকে দরকারী মনে করেন তবে দয়া করে এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। কারণ শেয়ার করে নেওয়ার মাধ্যমে আপনি কারওর জীবন পরিবর্তন করতেও সহায়তা করতে পারেন।

 ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *