Blogger Tips

Meta Tag এ কি সময় ব্যয় করা উচিত ?

Meta Tag এ কি সময় ব্যয় করা উচিত ?

যে কোনও সময় আপনি কোনও কীওয়ার্ড বা বাক্যাংশের জন্য গুগল অনুসন্ধান করেন, আপনি কী দেখেন? 

Bengaliblog

 ভাল, অবশ্যই, আপনি একটি তালিকা পৃষ্ঠা দেখুন, কিন্তু উপরে নীল লিঙ্কটি একটি শিরোনাম। নীচের বাক্যটি একটি বিবরণ। সেগুলি শিরোনাম ট্যাগ।

 সবাই কেমন আছেন। আমি নাজমুল ইসলাম এবং আজ মেটা ট্যাগ এ আপনার কতটা সময় ব্যয় করা উচিত তা আমি আজ আপনাদের সাথে শেয়ার করে দেব । তো চলুন শুরু করা যাক । 

 এখানে কয়েকটি আলাদা মেটা ট্যাগ রয়েছে:

  প্রথমটি একটি শিরোনাম, যেমনটি আমি স্রেফ বর্ণনা করেছি।

 দ্বিতীয়টি হ’ল একটি বিবরণ, যা আমি সবেমাত্র বর্ণনা করেছি। এবং তৃতীয়টি হ’ল একটি মেটা কীওয়ার্ড ট্যাগ।

 একটি মেটা কীওয়ার্ড ট্যাগ হ’ল গুগল এবং অন্যান্য অনুসন্ধানকে বলার জন্য আপনি সেখানে কীওয়ার্ড রেখেছেন ইঞ্জিনগুলি, “আরে, এই পৃষ্ঠাটি সম্পর্কে এটিই। এটির জন্য এটি র্যাঙ্ক করুন ” মেটা কীওয়ার্ড ট্যাগ অকেজো। এটা ব্যবহার করোনা ll

 হওয়ার কারণ, গুগল বহু বছর এবং বছর আগে বলেছিল যে তারা মেটা কীওয়ার্ড ট্যাগগুলিকে উপেক্ষা করে।

 আমি এটির সাথে অনেক বেশি খেলেছি, এবং অন্যান্য বিপণনকারী এবং এসইওগুলিতেও রয়েছে।

 এটি আপনার অনুসন্ধানের র‌্যাঙ্কিংয়ে কিছুটা সহায়তা করে না।

এখন, শুরুতে, আপনি যে কোনও সময় ওয়েব পৃষ্ঠা তৈরি করবেন, এটি আসলেই র‌্যাঙ্ক করবে না এবং সেই কারণে, আপনার মেটা ট্যাগগুলি তৈরি করতে আপনার কয়েক মিনিটের বেশি সময় ব্যয় করা উচিত নয় যে পৃষ্ঠার জন্য।

 শিরোনাম ট্যাগ এবং মেটা বিবরণ উভয়ের জন্য মোট কয়েক মিনিট এটি। এটি আকর্ষণীয় করে তোলার দিকে মনোনিবেশ করুন, যাতে লোকেরা ক্লিক করতে চায়। এটি সংক্ষিপ্ত করুন।

 মোটামুটি ছয়, সাতটি শব্দ আপনার শিরোনাম ট্যাগের জন্য ঠিক আছে; আপনার মেটা বর্ণনা, মোটামুটি, 120 থেকে 140 অক্ষর। কখনও কখনও, এটি কেটে যাবে।

 এটি ঠিক আছে, এটি কোনও বড় বিষয় নয়, বিশেষত যখন আপনি নিজের মেটা ট্যাগ তৈরি শুরু করেন ।

 আপনি যদি ওয়ার্ডপ্রেস ব্লগ ব্যবহার করেন তবে এটি করার একটি সহজ উপায় হ’ল ইওআস্ট এসইও প্লাগইন।

 এটি আপনাকে এমন একটি বাক্স দেয় যেখানে আপনি সহজেই একটি কাস্টম শিরোনাম ট্যাগ এবং একটি মেটা বিবরণ টাইপ করতে পারেন প্রতিটি পৃষ্ঠার জন্য।

 এখন, একবার কোনও পৃষ্ঠা কিছুটা বেশি পাকা হয়ে যায় এবং এটি ছয়, সাত মাস ধরে চলে আসে, আপনি গুগল অনুসন্ধান কনসোলে যেতে চান; পৃষ্ঠাটি দেখুন, যে কোনও পৃষ্ঠা পাচ্ছে ট্র্যাফিক এবং কোন পৃষ্ঠাগুলি সর্বাধিক ক্লিকগুলি পেয়েছে তা দেখুন।

 এই পৃষ্ঠাগুলির জন্য, আপনার শিরোনাম ট্যাগ এবং মেটা বিবরণটি আরও বেশি সময় ব্যয় করা উচিত।

 আমি বলব, মোটামুটি, সর্বোচ্চ পাঁচ থেকে 10 মিনিট।

 আপনি যা করতে চান তা হ’ল … গুগল অনুসন্ধান কনসোলে এটি আপনাকে সমস্ত কীওয়ার্ড প্রদর্শন করবে যা সেই পৃষ্ঠায় ট্র্যাফিক চালাচ্ছে।

 শিরোনাম ট্যাগ এবং মেটা বর্ণনার মধ্যে সেই বাক্যগুলি এবং শব্দের কয়েকটি সংহত করার বিষয়ে বিবেচনা করুন।

 এটি করে আপনি লক্ষ্য করবেন যে আপনার র‌্যাঙ্কিং সময়ের সাথে সাথে আরোহণ করবে।

 সুতরাং, আপনি যখন প্রথম কোনও পৃষ্ঠা প্রকাশ করছেন তখন নিজের তৈরি করতে তিন মিনিটের বেশি সময় ব্যয় করবেন না মেটা ট্যাগ এ । একবার কোনও পৃষ্ঠা ছয় মাসেরও বেশি পুরানো হয়ে গেলে এবং এটি ট্র্যাফিক হয়ে যায়, আপনি যে কোনও জায়গা থেকে ব্যয় করতে পারেন পাঁচ থেকে 10 মিনিট।

 আপনি একবার আমার মতো পাকা হয়ে গেলে আপনি দেখতে পাবেন যে আপনি এটি কয়েক সেকেন্ডের মধ্যে মোটামুটিভাবে করতে পারেন এক মিনিটে । 

 আপনার শিরোনাম এবং মেটা বিবরণ ট্যাগ তৈরি করতে, এটি একেবারেই নতুন পৃষ্ঠা বা পৃষ্ঠাটি ছয় মাস ধরে রয়েছে।

 আপনি এটিতে অভ্যস্ত হয়ে যাবেন এবং আপনি সময়ের সাথে সাথে আরও দ্রুত এবং দ্রুত পাবেন।

যদিও আর্টিকেল খুব ছোট হয়েছে এবং আপনাদের সাথে গুরুত্বপূর্ণ একটি বিষয় সম্পর্কে আলোচনা করেছি । আশা করি আপনাদের অনেক উপকার হয়েছে এই আর্টিকেল হতে । আর যদি কোনো বিষয়ে জানার থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন ।

আর যদি এই আর্টিকেল টি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরও পড়ার সুযোগ করে দিন । কারণ আপনার একটি শেয়ার আরেকজন কে অনেক উপকার করতে পারে । 

আর যদি এই আর্টিকেল সম্পর্কে আপনার কোনো ধরনের অভিযোগ বা মতামত থাকে তাহলে নিচের কমেন্ট বক্স এর মধ্যে তা আমাদের জানাতে পারেন । আমরা যথাযথ উত্তর দিয়ে সাহায্য করবো ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *