Blogger Tips

Lyrics ওয়েবসাইট তৈরি করে মাসে $1000 ইনকাম করুন । Earn Monthly $1000 with lyrics website. Bangla Tutorial ( Part-1 )

আসসালামু আলাইকুম ।

BengaliBlog এ আপনাদের সবাইকে স্বাগতম ।
বেশ কিছুদিন আগে আমি ফেসবুকে একটি স্ট্যাটাস শেয়ার করেছিলাম এবং সেখানে বলেছিলাম যে bangla lyrics বা যেকোনো ভাষায় লিরিক্স ওয়েবসাইট তৈরি করে কিভাবে google AdSense থেকে ইনকাম করবেন , এই বিষয়ে আর্টিকেল লিখবো নাকি । সেখানে অনেক মানুষের চাহিদা ও ভালোবাসা পেয়েছি ।
তাই সবার কথা মাথায় রেখেই আজ থেকে শুরু করে দিলাম লিরিক্স ওয়েবসাইট তৈরি করার টিউটোরিয়াল গুলো ।
Jontrona Lyrics
আজ আমরা মূলত লিরিক্স ওয়েবসাইটের কিছু ডেমো দেখাবো , লিরিক্স কালেকশন সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করবো , লিরিক্স ওয়েবসাইট তৈরি করতে কি কিয লাগবে এই সম্পর্কে এবং আরো বিভিন্ন খুঁটিনাটি বিষয় নিয়ে সম্পূর্ণ আলোচনা করবো এবং পরবর্তী পর্বে ওয়েবসাইট তৈরি করা সহ কিভাবে লিরিক্স কালেকশন করবেন ? কিভাবে পোস্ট করবেন সহ যাবতীয় কার্যকলাপের সম্পূর্ণ কাজ। দেখিয়ে দিবো । সেই পর্যন্ত আমাদের সাথেই থাকুন ।

আজকের কন্টেন্ট শিরোনামঃ

1. Lyrics Website এ গুগল এডসেন্স পাওয়া যাবে ?
2. Lyrics Collection কোথায় পাবো ?
3. Lyrics copy করলে সমস্যা হবে না ?
4. Lyrics AdSense Approval এর প্রমান কৈ?
5. Blog Site Make করতে কি কি লাগবে ?
6. সাইট তৈরি করতে কত টাকা লাগবে ?
7. কোথায় থেকে ডোমেইন কিনবেন ?

1. Lyrics Website এ গুগল এডসেন্স পাওয়া যাবে ?

এই সম্পর্কে যদি আমার মতামত জানতে চান তাহলে আমি বলবো হ্যাঁ , lyrics Website থেকে 100% Google AdSense Approval পাওয়া যাবে । ইন্টারনেটে এমন অনেক সাইট আছে যেগুলো তে গুগল এডসেন্স এপ্রুভাল পেয়েছে । এবং কিছু টেকনিক মেইনটেইন করতে হবে । যা অন্য ব্লগাররা আপনাদের কখনোই বলবে না ।

2. Lyrics Collection কোথায় পাবো ?

আপনারা হয়তো ভাবতে পারেন যে লিরিক্স নিজের লিখতে হবে বা কিনে নিতে হবে । এরকম প্রশ্ন অনেকেই করে ফেসবুকে ।
আমরা যে লিরিক্স গুলো নিয়ে কাজ করবো তার সবগুলোই গুগল থেকে কপি করে নিবো । এটা বিস্তারিত পরবর্তী পোস্টে আলোচনা ও লাইভ দেখানো হবে ।

3. Lyrics copy করলে সমস্যা হবে না ?

আমরা গুগল থেকে লিরিক্স গুলো ১০০% কপি করে নিবো । কিন্তু পোস্ট করার সময় একটু ট্রিক খাটিয়ে পোস্ট করতে হবে যেন গুগল বুঝতে না পারে । আবার ভাববেন না যে গান অন্যরকম করে লিখবো । গান যদি আপনি ইডিট ই করেন তাহলে লিরিক্স হলো কেমনে । ট্রিকটি পরবর্তী পোস্টে বুঝিয়ে দেয়া হবে ।

4. Lyrics AdSense Approval এর প্রমান কৈ?

জানেন তো বাঙালি চোখে না দেখলে বিশ্বাস করে না । তাই আপনাদের জন্য কিছু লিরিক্স ওয়েবসাইট এর লিস্ট তৈরি করেছি । এই সবগুলো ওয়েবসাইটেই Google AdSense Approval আছে । আপনারা সাইটগুলো লিস্ট করে রাখবেন । যেন পরবর্তী তে লিরিক্স কপি করার সময় আর খুঁজতে না হয় ।

5. Blog Site Make করতে কি কি লাগবে ?

আপনারা চাইলে ফ্রিতেই Blogger এ ওয়েবসাইট তৈরি করে কাজ করতে পারেন আবার wordpress এ domain hosting কিনেও কাজ করতে পারেন । তবে আপনাদের জন্য best suggestion হবে Blogger . আর আমিও আপনাদের ব্লগার দিয়ে কাজ করে দেখাবো । আর সবাই একটা ডোমেইন কিনে নিতে পারেন । কারন একটা পেইড ডোমেইন হলে খুব ভালো হবে । 

6. সাইট তৈরি করতে কত টাকা লাগবে ?

সাইট তৈরি করতে ১ টাকাও খরচ হবে না । তবে আপনি যদি নিজের পছন্দ মতো একটি custom domain নিয়ে কাজ করতে চান তাহলে ৬০-৭০ টাকা দিয়ে একটি .xyz domain কিনে কাজ করতে পারেন ।

7. কোথায় থেকে ডোমেইন কিনবেন ?

ইন্টারনেটে আপনি অনেক বাংলাদেশী ডোমেইন হোস্টিং ওয়েবসাইট পাবেন । সেখান থেকে খুব সহজেই বিকাশ বা নগদ রকেট যেকোনো মাধ্যমে পে করে একটি ডোমেইন কিনে নিতে পারবেন । তবে আমি আপনাদের Recommend করবো Putulhost থেকে কিনার জন্য । আমি নিজে তাদের সার্ভিস ব্যবহার করি । তারা খুবই হেল্পফুল । Putulhost থেকে 70 টাকা দিয়ে একটি .xyz domain name কিনতে পারবেন ।
আজকের সংক্ষিপ্ত পোস্ট টি এখানেই সংক্ষিপ্ত আকারে শেষ করলাম । আগামী পর্ব খুব বড় হবে । আর এই লিরিক্স ওয়েবসাইট এর ব্যাপারে আপনাদের মতামত আশা করছি । পরবর্তী পোস্ট কিছু দিনের মধ্যেই পেয়ে যাবেন ।

২য় পর্ব দেখতে এখানে ক্লিক করুন।

যদি আর্টিকেল টি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরও পড়ার সুযোগ করে দিন এবং আপনার মূল্যবান মতামত জানিয়ে উৎসাহিত করতে ভুলবেন না ।
ধন্যবাদ সবাইকে 🥳🥳🥳

Related Articles

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *