Blogger Tips

কয়েকটি লাভজনক ব্লগিং নিশ আইডিয়া ২০২১

 কয়েকটি লাভজনক ব্লগিং নিশ আইডিয়া :

ব্লগ সাইটে পপুলার অনেকগুলো নিশ আইডিয়া রয়েছে। নতুন হিসেবে এগুলোর যেকোন একটি নিয়ে কাজ করলে আপনি এই সেক্টরে নিজেকে অবশ্যই সফল ব্লগার হিসেবে গড়ে তুলতে পারবেন। আপনার ব্লগসাইটটি মনিটাইজ করতে চাইলে সবথেকে যেটা দরকার ভালো আর্টিকেল আর কন্টেন্ট ডেভেলোপ করে পাঠককে আকর্ষণ করা আর সার্চ ইঞ্জিন থেকে ট্রাফিক নিয়ে আসা। এবং তার জন্য প্রয়োজন হয় একটি পারফেক্ট লাভজনক নিশ সিলেক্ট করা। 

Most profitable niche for Blogging in 2021

কয়েকটি ভালো নিশ হচ্ছে :

★নিউজ সাইট নিশ

এটি সবচেয়ে ভালো একটি নিশ। এই সাইট নিয়ে কাজ করলে সহজেই এডসেন্স পেতে পারবেন।প্রয়োজন হলে কয়েকজন সাংবাদিকদের সাথে কথা বলে কাজ শুরু করে দিন। 

★ব্লগিংয়ের টেকনিক্যাল বিষয়ক নিশ

ব্লগ সাইটের বিভিন্ন বিষয়, সমস্যা, রিভিউ, টুলস, টেকনিক্যাল বিষয়ক আইডিয়া নিয়ে আর্টিকেল আপনার সাইটে প্রকাশ করতে পারেন। 

★চাকরির খোঁজ বিষয়ক নিশ

বিভিন্ন চাকরির খবরা খবর আপনার সাইটে পোস্ট করতে পারেন। কোথায় কোন কোম্পানি কোন ক্যাটাগরিতে জবের জন্য লোক নিচ্ছে তার বিস্তারিতও আপনার সাইটে পোস্ট করতে পারেন। এটি একটি বেস্ট নিশ। 

★এডুকেশন বিষয়ক নিশ 

বিভিন্ন এডুকেশন ভিত্তিক লেখা আপনার সাইটে পোস্ট করতে পারেন। এছাড়া আপনি ভিডিও আকারেও পড়া তৈরি করে আপনার সাইটে রাখতে পারেন। ছোট বড় সবাই উপকৃত হবে এতে। 

★ট্রাভেলিং বিষয়ক নিশ 

আপনি যদি ভ্রমণ প্রিয় হন ব্লগিং শুরুর জন্য ট্র্যাভেল নিশ হতে পারে আপনার জন্য পারফেক্ট নিশ আইডিয়া। পছন্দের শহরগুলো, যেসব শহর পপুলার সেসব নিয়ে আপনি লেখা শুরু করতে পারেন। 

নতুন জায়গায় গিয়ে আপনি যা যা শিখেছেন সেসব কিছু নিয়েও লেখা শুরু করতে পারেন। ভিন্ন সংস্কৃতি, ইতিহাস, ভাষা, তাদের উৎসব, খাবার এসব নিয়ে লিখতে পারেন। 

★স্বাস্থ্য সম্পর্কিত বিষয়ক নিশ

স্বাস্থ্য নিশ অন্যতম লাভজনক একটি নিশ। বিভিন্ন স্বাস্থ্যসেবা টিপস এন্ড ট্রিকস শেয়ার করতে পারেন। এর জন্য আপনাকে ফাস্ট ওয়ে তে কাজ করতে হবে আর স্বাস্থ্যসেবা সম্পন্ন বিভিন্ন টিপস গাইড আর্টিকেল পোস্ট করতে হবে। প্রয়োজন হলে কোন অভিজ্ঞ ডাক্তার এর পরামর্শ নিয়ে কাজ করতে পারেন। 

★ফিটনেশ বিষয়ক নিশ 

ব্লগিংয়ের জন্য ফিটনেস টপিক অসাধারণ পটেনশিয়াল একটি নিশ। এই নিশ নিয়ে লিখে সহজে মনিটাইজেশন করা সম্ভব।এই টপিকে চমৎকার সব লেখা লিখতে পারেন আপনার ব্লগে। 

★বিভিন্ন ট্রেনিং বিষয়ক নিশ  

ব্লগে বিভিন্ন ট্রেনিং স্টোরি, অভিজ্ঞতা, টিপস আর গাইড শেয়ার করতে পারেন। কয়েকজন ট্রেনার এর সাথে কথা বলে কাজে লেগে পড়েন। বেস্ট একটা আইডিয়া। 

★গাড়ির বিভিন্ন বিষয়ক নিশ 

গাড়ির বিভিন্ন বিষয় নিয়ে আপনার ব্লগে আলোচনা করতে পারেন। এই নিশে আপনি প্রচুর আইডিয়া পাবেন। গাড়ির কীভাবে যত্ন নিবেন? নতুন কেনার সময় কী বিষয় খেয়াল রাখতে হবে? এসব বিভিন্ন ইস্যু নিয়ে ব্লগে লিখতে পারেন। এভাবেই একটি ভালো ব্লগ তৈরি করতে পারেন।

★কবিতা বা গল্প বিষয়ক নিশ

বিভিন্ন গল্প ও কবিতা আপনি আপনার সাইটে পোস্ট করতে পারেন। কয়েকজন লেখক নিয়ে আপনি কাজটি শুরু করতে পারেন। 

★ ফুড আইটেম বিষয়ক নিশ 

একজন খাবারপ্রিয় মানুষ সব সময় কোথায় ভালো খাবারের খোঁজ পাওয়া যায় তার জন্য অনেক সাইটে ঘুরে যায়। যদি সঠিক গাইডলাইন দিয়ে করতে পারেন আপানার সাইটটি বেস্ট হবে। 

★কুকিং বিষয়ক নিশ 

ব্লগে বিভিন্ন রান্না সম্পর্কিত লেখা রাখতে পারেন। রান্নার রেসিপি, রান্নার ভিডিও আপনার ব্লগে এড করুন। ইউনিক কিছু করতে পারলে ভালো হবে। 

★রান্নাঘরের প্রয়োজনীয় সামগ্রীক নিশ 

রান্নাঘরের কাজে কোন কোন ধরনের জিনিস প্রয়োজন সেসব নিয়ে ব্লগসাইটটি করতে পারেন। প্রয়োজন হলে প্রফেশনাল কোন ফিড মেকার দিয়ে গেস্ট রাইটিং করিয়ে নিতে পারেন।

★রিলেশনশিপ বিষয়ক নিশ 

রিলেশনশিপ নিশ অন্যতম লাভজনক একটি নিশ আইডিয়া। প্রত্যেক মানুষের জীবনে ভালোবাসা, রিলেশনশিপ এই জিনিসগুলোর গল্প থাকে।এগুলো গল্প আকারে পোস্ট করতে পারেন 

★রূপচর্চা বিষয়ক নিশ

মেয়েদের কাছে রূপচর্চা অনেক জনপ্রিয়। যদি আপনার সাইটি সঠিক গাইডলাইন দিয়ে তৈরি করতে পারেন। এটি হবে বেস্ট নিশ।

আরো অনেক বিষয় নিয়েও আপনি আপনার সাইটি তৈরি করতে পারেন। প্রয়োজন শুধু সংকল্পে সঞ্চারিত হওয়া। 

source : Wikipedia 

Date : 13.02.21

Related Articles